শীর্ষ ৩(তিন) নারী  নেতার তালিকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Reporter Name
  • Update Time : শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ৭৮৬ Time View

বিশেষ প্রতিনিধিঃ কোভিড-১৯ মহামারি মোকাবিলায় কমনওয়েলথভুক্ত দেশগুলোর মধ্যে নেতৃত্ব দেওয়া শীর্ষ তিন সফল নারী নেতার তালিকায় রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৬ মার্চ) লন্ডনের বাংলাদেশ হাইকমিশন থেকে দেওয়া বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিবৃতিতে বলা হয়েছে, ‘আন্তর্জাতিক নারী দিবস ২০২১’ উপলক্ষে দেওয়া বিশেষ ঘোষণায় মহামারি চলাকালে সফলভাবে নেতৃত্ব দেওয়া শীর্ষ তিন নারী নেতার নাম ঘোষণা করেছেন কমনওয়েলথের মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসি। তারা হলেন—বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন ও বার্বাডোসের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলি।

 

কমনওয়েলথের মহাসচিব  প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসি বলেন, আমি দেশগুলোর মধ্যে তিনজন বিস্ময়কর নারী নেতার কথা উল্লেখ করতে চাই, যারা কোভিড-১৯ মহামারি চলাকালে সফলভাবে নেতৃত্ব দিয়েছেন এবং যথাযথভাবে দায়িত্ব পালন করেছেন। তারা হলেন—নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন, বার্বাডোসের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কমনওয়েলথের মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসি বলেন, বলেন, অনেক নারীর পাশাপাশি এই তিন নেতা আমাকে নারী-পুরুষ নির্বিশেষে সবার জন্য সম্মিলিত সুন্দর ভবিষ্যৎ ও কল্যাণময় বিশ্ব গড়তে অনুপ্রেরণা জুগিয়েছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category