শ্রীমঙ্গলে বিজ্ঞান শিক্ষা উন্নয়ন প্রকল্প শেয়ারিং সভা

স্মরণ সিং (বালিশিরা ভ্যালী)
  • Update Time : রবিবার, ২৯ মে, ২০২২
  • ১৯৫ Time View

চা শ্রমিক ডটকমঃমৌলভীবাজার জেলা শ্রীমঙ্গলে মাল্টিপারপাস সোসিও ইকোনোমিক ডেভেলাপম্যান্ট এসোসিয়েশন( এমসিডা) উপজেলা পরিষদ হল রুমে মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষার উন্নয়ন প্রকল্প ২৫(পঁচিশ)টি মাধ্যমিক বিদ্যালয় ও ৫(পাঁচ) টি মাদ্রাসা’র অধ্যক্ষ/ প্রধান শিক্ষকদের নিয়ে বিজ্ঞান শিক্ষার উন্নয়ন কার্যক্রমের শেয়ারিং আলোচনা সভা আয়োজন করেছে। উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষা অফিসার দীলিপ কুমার বর্ধন ও সহকারী ভূমি কমিশনার সন্দীপ তালুকদার শ্রীমঙ্গল উপজেলা ।

সভার সভাপতিত্ব উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন বলেন বিজ্ঞান শিক্ষার জন্য বিদ্যালয়ে আগ্রহী শিক্ষার্থীদের নিখুঁতভাবে নির্বাচন করতে হবে ও পারে না পারবে না নিরুৎসাহিত করা যাবে না। পিতামাতার উদ্দেশ্য বলেন আমার সন্তান অংক,ইংরেজী ভাল না কাচা এটা বলা যাবে না পরিশ্রম করলে ফল পাবেই কখনো বৃথা যাবে না । তিনি বলেন সর্বপ্রথম শিক্ষা দেন মা ও পরে বিদ্যালয়ে শিক্ষকগণ।
শিক্ষার্থীর উদ্দেশ্য তিনি বলেন অহংকারী হও মানে এই না যে ও ‘ও এ’ই শিক্ষা দিয়ে অহংকারী হও আমি এটা পারি।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ডিজিটাল বাংলাদেশ গড়তে আমাদের আইসিটি, বিজ্ঞান শিক্ষা,কারিগরি শিক্ষা বিকল্প নেই।

উক্ত সভায় এমসিডার প্রধান নির্বাহী তহিরুল ইসলাম মিলন সঞ্চালনায় বক্তব্য দেন উপজেলা মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষা অফিসার দীলিপ কুমার বর্ধন, সহকারী ভূমি কমিশনার সন্দীপ তালুকদার, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক অয়ন চৌধুরী, প্রকল্পের কর্মকর্তাগণ ও ৩০ টি বিদ্যালয়ে প্রধান শিক্ষকগণ।

এছাড়াও উপজেলা নির্বাহী অফিসার বরাবর বিদ্যালয়/ মাদ্রাসার বিজ্ঞান ক্লাব কার্যক্রম সচল, বিজ্ঞান শিক্ষার প্রসার দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ, বিজ্ঞানাগার পর্যাপ্ত উপকরণ, বিজ্ঞান মেলা ও ব্যবহারিক ক্লাস বাধ্যতামূলক করার জন্য বিজ্ঞান ক্লাবের সভাপতিগণের স্বাক্ষরসহ স্বাক্ষরিত লিপি প্রদান করেছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category