শিক্ষক হত্যা ও নির্যাতন প্রতিবাদে শ্রীমঙ্গলে বিশাল মানববন্ধন

স্মরন সিং(বালিশিরা ভ্যালী) প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ২৭০ Time View

চা শ্রমিক ডটকমঃ সাম্প্রতিক বাংলাদেশে সংগঠিত শিক্ষক হত্যা ও নির্যাতন প্রতিবাদে মৌলভীবাজার জেলা শ্রীমঙ্গলে উপজেলা চৌমূহনা চত্তরে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রাজধানী ঢাকা সাভার উপজেলা আশুলিয়ায় হাজী ইউনূস স্কুল অ্যান্ড কলেজ সহকারী শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যা ও নড়াইল সদর উপজেলার মির্জাপুর ডিগ্রি কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে অমানবিক ভাবে লাঞ্চিত করায় শ্রীমঙ্গল উপজেলা শিক্ষকগণ বিশাল মানববন্ধন প্রতিবাদ কর্মসূচি পালন করেছে।

৩০ জুন বৃহস্পতিবার দুপুর ২.০০ ঘটিকার সময় শ্রীমঙ্গল চৌমূহনা চত্বরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করেছে শ্রীমঙ্গল শিক্ষক সমিতি ও প্রগতিশীল সংগঠন। এতে উপস্থিত থেকে একাত্মতা প্রকাশ করেছে স্বাধীনতা শিক্ষক পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখা, প্রাথমিক শিক্ষা পরিবার শ্রীমঙ্গল , শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক প্রধান শিক্ষক সমিতি, শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি, শ্রীমঙ্গল উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষক সমিতি,বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম, শ্রীমঙ্গল কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন, বিবেকী তারুণ্য শ্রীমঙ্গল, দ্বারিকাপাল মহিলা ডিগ্রি কলেজ সহ প্রমূখ।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি নোমান আহমেদ সিদ্দিকী এবং উপজেলার বেসরকারী শিক্ষক সমিতির সদস্য সচিব শামসুল আলম সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন দ্বারিকাপাল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক দ্বীপেন্দ্র ভট্টাচার্য, দ্বারিকা পাল মহিলা কলেজ শিক্ষক রজত শুভ্র চক্রবর্তী, ভূণবীর দশরথ হাই স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ ঝলক কান্তি চক্রবর্তী, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক অয়ন চৌধুরী, বিপ্লব কান্তি দাশ, মোহাজেরাবাদ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক কামরুল হাসান, বেগম রাছুলজান আব্দুল বারী উচ্চ বিদ্যালয় বিমান বর্ধন, চন্দ্রনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয় শ্রীমঙ্গল জহর তরফদার, রহিমা বেগমসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে শিক্ষক হত্যা ও নির্যাতন প্রতিবাদ সভায় উপস্থিত বক্তারা বলেন বাংলাদেশ সহ বিশ্বে শিক্ষক হচ্ছেন মানুষ গড়ার কারিগর বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে একের পর এক উন্নয়ন অন্যদিকে দেশে বিভিন্ন অজুহাতে শিক্ষক হত্যা ও নির্যাতন বৃদ্ধি পেয়েছে। তাই দেশে শিক্ষক সুরক্ষা আইন বাস্তবায়ন এখন সময়ের দাবী এবং বাংলাদেশে সাম্প্রতিক ঘটে যাওয়া রাজধানী ঢাকা সাভার উপজেলা আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যায় গ্রেফতারকৃত অভিযুক্তকে আইনের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা এবং নড়াইল সদর উপজেলার মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে অমানবিক ভাবে লাঞ্চিত করা সহ প্রতিটি নির্যাতনে অভিযুক্তদের কঠিন শাস্তি নিশ্চিত করতে দেশের প্রশাসন সহ মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আবেদন জানান মানববন্ধনে।

একই ঘটনার প্রতিবাদে বিকাল ৪.০০ ঘটিকার সময় শিক্ষক হত্যার ও নির্যাতন মানববন্ধন প্রতিবাদ সমাবেশ আয়োজন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন শ্রীমঙ্গল উপজেলা শাখা। সংগঠণের সভাপতি রনি সরকার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক স্বাধীন দেব সঞ্চালনায় অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন ওয়ার্কাস পার্টির সভাপতি মন্ডলীর সদস্য সৈয়দ আমীরুজ্জামান, মানবাধিকার কর্মী ও সাংবাদিক এস কে দাশ সুমন, কবি জাবেদ ভুইয়া, রাষ্ট্র সংস্কার আন্দোলনের নেতা প্রীতম দাশসহ প্রমুখ।

অপরদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি দু’ টি ন্যাক্কারজনক ঘটনার জন্য তীব্র নিন্দা, বিচার ও স্বাক্ষরিত প্রতিবাদলিপি মাধ্যমে প্রতিবাদ জানিয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category